যশোরঃ

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, ২৭২ কোটি টাকা ব্যয়ে ৯৬ কিলোমিটার ভৈরব নদ খনন কাজ চলমান আছে। ইতোমধ্যে ৫৮ কিলোমিটার খনন কাজ শেষ হওয়ার পথে। খনন পুরোপুরি কাজ শেষ হলে এই অঞ্চলের কৃষি, মৎস, নৌ যোগাযোগ ব্যবস্থাসহ আর্থসামাজিক ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন আসবে।

(২ জানুয়ারি ) বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় যশোরের সদর উপজেলার বিজয়নগর ও দৌলতদিহি এলাকায় ভৈরব নদ খনন কাজ পরিদর্শনকালে তিনি এই মন্তব্য করেন। পরে প্রতিমন্ত্রী ভবদহ এলাকা পরিদর্শন করেন।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক আরও বলেন, খনন শেষে ভৈরব নদে ছোট ছোট নৌকা, স্টিমার চলাচল করতে পারবে। এতে পণ্য পরিবহনের সুবিধা হবে। নদের উপর ছোট ছোট সেতু আছে। সেইগুলো নৌ পরিবহনে বাধা সৃষ্টি করবে। এই সেতু অপসারণ করে বড় সেতু তৈরির সিদ্ধান্ত হয়েছে আন্তঃমন্ত্রণালয়ের সভায়।

ভৈরব নদ খনন কাজ পরিদর্শনে আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি,পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান,অতিরিক্ত পরিচালক হাবিবুর রহমান, খুলনার প্রধান প্রধান প্রকৌশলী সিদ্দিকুর রহমান,খুলনার তত্ত্ববধায়ক প্রকৌশলী সৈয়দ হাসান ইমাম, যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here