ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার ফুলবাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের বেলা ১২ টার দিকে ভোট কেন্দ্র ফাঁকা।

ঝিনাইদহঃ

উপজেলা নির্বাচনের শেষ ধাপে আজ ঝিনাইহের কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলার ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে। ভারতীয় সীমান্তবর্তী এই দুই উপজেলার মধ্যে কোটচাঁদপুর উপজেলা নির্বাচনে সম্পূর্ণভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

কোটচাঁদপুর উপজেলার কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায়, একদমই অলস সময় কাটাচ্ছেন ভোটের কাজে নিয়জিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসাররা। সকালে কিছুটা ভোটার উপস্থিতি লক্ষ্য করা গেলেও বেলা বেড়ে যাওয়ার সাথে ভোট কেন্দ্র ফাঁকা হয়ে যায়। সাংবাদিকরা ছবি তুলতে গেলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা চেয়ার থেকে উঠে দাঁড়ায়।

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার একটি ভোট কেন্দ্রের দৃশ্য। ছবিটি বেলা ১২ টার দিকে তোলা।

এদিকে, নানা অনিয়মের অভিযোগ তুলে ঝিনাইদহের মহেশপুর ও কোটচাঁদপুর উপজেলা নির্বাচনে বিএনপি প্রার্থী শেখ শাহজামান মোহন ও আব্দুর রাজ্জাক ভোট বর্জন করার ঘোষনা দিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, কোটচাঁদপুর উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮ হাজার ৮’শ ৮২ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৫৩টি। এ উপজেলায় প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগ প্রার্থী শরিফুন্নেছা মিকি ও বিএনপি প্রার্থী মোঃ আব্দুর রাজ্জাকের মধ্যে। চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আছেন খায়রুল হোসেন সাথী।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে নিমাই দে, মোঃ আব্দুল করিম, মোঃ আবুল কালাম আজাদ, মোঃ বিয়াজ হোসেন, মোঃ রেজাউল ইসলাম, মোঃ রোস্তম আলি ও শরিফুল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাসিমা ইসলাম, পিংকী খাতুন ও মোছাঃ রুবিনা খাতুন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মহেশপুর উপজেলায় মোট ভোটার ২ লাখ ৫২ হাজার ৯১ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ১’শ ১২টি। এ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ময়জদ্দীন হামিদ ও বিএনপি’র প্রার্থী এসএম শাহজামানের মধ্যে ভোটযুদ্ধ হবে। এ উপজেলাতেও জয় পরাজয়ের ক্ষেত্রে জামায়াত ফ্যাক্ট। গত উপজেলা পরিষদ নির্বাচনে জামায়াত প্রার্থী উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মির সুলতানুজ্জামান লিটনও মাঠে আছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here