বিশেষ প্রতিনিধিঃ

ঝিনাইদহের কালীগঞ্জে মাদ্রাসাছাত্র আলামিনকে নৃশংসভাবে হত্যার ২১ দিন অতিবাহিত হয়ে গেলেও এখনো হত্যার কারণ, ক্লু বা মোটিভ উদ্ধার করতে পারেনি পুলিশ। এদিকে এতদিনে হত্যার কারণ উদঘাটন না হওয়ায় চিন্তিত শিশু আলামিনের পরিবার।

পরিবারের দাবি, ছেলের হত্যার সঙ্গে জড়িত সকলকে গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করা। ফোনের ক্ষুদে বার্তা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে দিলেও এখনো রহস্য উদঘাটন করা না হওয়ার কোন কারণ দেখছি না।

বিচারের দাবিতে মানববন্ধন

আলামিনকে হত্যায় ক্ষোভে ফুঁসে ওঠে এলাকাবাসীঃ

মাদ্রাসাছাত্র আলামিন হোসেনকে নৃশংসভাবে হত্যার কারণে ক্ষোভে ফুঁসে ওঠেন এলাকাবাসী। হত্যার প্রতিবাদে শহরে দুইদিন মানববন্ধন হয়েছে। মানববন্ধনে কালীগঞ্জের সাধারণ মানুষ, সামাজিক সংগঠন, বিভিন্ন মাদ্রাসার ছাত্ররা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, আলামিনের হত্যার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

হত্যার ঘটনায় আটক করা হয়েছে দুইজনকেঃ

আলোচিত এ হত্যাকান্ডের সাথে জড়িত সন্দেহে দুই যুবককে আটক করে কালীগঞ্জ থানা পুলিশ। আটকেরা হলেন, আড়পাড়া গ্রামের মুশফিকুর রহমান ডাবলুর ছেলে সাব্বির হোসেন ও আব্দুস সামাদ মিল্টনের ছেলে হৃদয় হোসেন।

গত ১২ ডিসেম্বর তাদের আটক করা হয়। আটকের আগে এই দুইজনকে পিবিআই ও র‌্যাব জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়। পরে আবার তাদের ছেড়ে দেওয়া হয়।

নিখোঁজের দুই দিন পর আলামিনের বাবা আব্দুর রাজ্জাকের ফোনে পাঠানো ক্ষুদে বার্তা

নিখোঁজের দু’দিন পর আলামিনের বাবার ফোনে ক্ষুদে বার্তাঃ

৩০ নভেম্বর নিখোঁজ হওয়ার দুই দিন পর ২ ডিসেম্বর রাত ৯.৪৮ মিনিটে একটি রবি নম্বর থেকে আলামিনের বাবা আব্দুর রাজ্জাকের ফোনে একটি ক্ষুদে বার্তা আসে।

ক্ষুদে বার্তায় লেখা হয়- ভাই, আপনার বড় ভাবি আপনার ছেলে কে সরাইছে। এখন বাকি টাকা দিচ্ছে না। আপনার বড় ভাইকেও কইছে। জুঁই আসছে আজ তাউ টাকা দেইনি। জুঁইয়ের সাথে বিয়ের আগে একটা ছেলের রিলেশন ছিল। ছেলেটা আলামানি জেনে যায় তাই আপনার ভাবি ওরে সরাই ফেলতে কয়। ছেলে কালীগঞ্জ আছে। কাল মেরে দিবো।

এ ব্যাপারে গত ১০ ডিসেম্বর ঝিনাইদহ র‌্যাবের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাসুদ আলম বলেছিলেন, এক বছর আগে মোবাইলটি চুরি হয় উপজেলার রঘুনাথপুর এলাকা থেকে। আড়পাড়ার বিশ্বাসপাড়া থেকে রঘুনাথপুর গিয়ে তিনজন ওই ফোন চুরি করে। এই তিনজনের মধ্যে জিজ্ঞাসাবাদ করা ওই দুই যুবক ছিল বলে জানান তিনি।

ছেলে হত্যার বিচারের দাবিতে বাবার সংবাদ সম্মেলন

ছেলে হত্যার বিচার চেয়ে বাবার সংবাদ সম্মেলনঃ

নিজের সন্তানের হত্যার সঙ্গে জড়িত সকলকে গ্রেফতার ও সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন আলামিনের বাবা আব্দুর রাজ্জাক। মঙ্গলবার বিকেল সাড়ে ৪ টায় উপজেলার নতুনবাজার এলাকার সাওতুল হেরা তাহফিজুল হাফেজিয়া কোরআন মাদ্রাসায় সংবাদ সম্মেলন করেন তিনি।

এসময় তিনি সংবাদিকদের জানান, আমার ছেলে হত্যার সঙ্গে আটক হৃদয় ও সাব্বির এই দুইজনই জড়িত। হৃদয়ের সঙ্গে আমার ভাইয়ের মেয়ে জুইয়ের বিয়ে না দেওয়ার কারণে আমার ছেলেকে হত্যা করা হয়েছে। এই ঘটনার সাথে আরো অনেকে জড়িত। আলামিন যে রাতে নিখোঁজ হয়, হৃদয় ও সাব্বির আমার ছেলেকে নিয়ে যায়। এসময় শান্তা নামের এক মহিলা দেখে ফেলে।

মাদ্রাসাছাত্র আলামিনের মরদেহ। ইনসেটে আলামিন হোসেন।

হত্যার ২১ দিন পর মামলার অবস্থাঃ

গত ৩০ নভেম্বর কালীগঞ্জ উপজেলার আড়পাড়া দরগা এলাকায় ওয়াজ শুনতে গিয়ে নিখোঁজ হয় আলামিন। এরপর তাকে অনেক খোঁজাখুঁজির পর না পেয়ে ১ ডিসেম্বর কালীগঞ্জ থানায় একটি জিডি করেন আলামিনের বাবা আব্দুর রাজ্জাক। গত ৪ ডিসেম্বর দুপুরে আড়পাড়া এলাকায় একটি ৪ তলা ভবনের পিছনে কচু বাগান থেকে জবাইকৃত অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের পিতা বাদী হয়ে অজ্ঞাত আসামী করে কালীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

কালীগঞ্জ থানার ওসি (তদন্ত) ও মামলা তদন্তকারী কর্মকর্তা বৃহস্পতিবার সন্ধ্যায় মুঠোফোনে জানান, আগামী ৫ জানুয়ারি আটক দুই জনের রিমান্ড শুনানির দিন ধার্য রয়েছে। হত্যার কারণ জানতে রিমান্ড পর্যন্ত অপেক্ষা করতে হবে। বিশেষ কোন তথ্য পেলে অবশ্যই প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের জানানো হবে।

আরো পড়ুনঃ- কি দোষ ছিল ১৩ বছরের শিশু আলামিনের?

কালীগঞ্জে চাঞ্চল্যকর মাদ্রাসা ছাত্র হত্যায় দুই যুবক আটক

মাদ্রাসাছাত্র হত্যা: ছেলে কালীগঞ্জ আছে, কাল মেরে দিবো

কালীগঞ্জে ছেলে হত্যার বিচার চেয়ে বাবার সংবাদ সম্মেলন

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here