চুয়াডাঙ্গাঃ

চুয়াডাঙ্গার দামুড়হুদায় কফি হাউজে মেসির জন্মদিন পালন করতে গিয়ে জরিমানা গুনতে হয়েছে ভক্তদের। নির্বাহী ম্যাজিস্ট্রেটের অপ্রত্যাশিত আগমনে ভেস্তে গেছে আয়োজন। কেক কাটা সম্পন্ন হলেও খাওয়া হয়নি চিকেনফ্রাই। ভ্রাম্যমাণ আদালতে জরিমানা দিয়ে বাড়ি ফিরতে হয়েছে তাদের। বাদ পড়েনি কফি হাউজের মালিক জাহিদ হাসানও। তাকেও গুনতে হয়েছে মোটা অঙ্কের জরিমানা।

বুধবার রাত সাড়ে ৮টার দিকে দামুড়হুদা বাসস্ট্যান্ডের ওল্ড টাউন কফি হাউজে বিশ্বসেরা ফুটবলার মেসির ৩৩তম জন্মদিন পালন করার সময় জেলা প্রশাসনের এনডিসিসহ ৩ নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান চালিয়ে তাদের জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারি আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে জেলা প্রশাসকের নির্দেশে প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রাখা হয়েছে। অভিযানের অংশ হিসেবে চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এনডিসি সিব্বির আহমেদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ হোসেন সেনাবাহিনীর সদস্যদের নিয়ে বুধবার রাত সাড়ে ৭টার দিকে দামুড়হুদা বাসস্ট্যান্ডে অভিযান পরিচালনা করেন।

এ সময় সরকারি নির্দেশনা অমান্য করে সন্ধ্যার পর দোকান খোলার অপরাধে দণ্ডবিধির ১৮৬০ এর ১৮৮ ও ২৭৯ ধারায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দামুড়হুদা বাসস্ট্যান্ডের ফল ব্যবসায়ী ইমান আলীকে এক হাজার, রাসেল হোসেনকে এক হাজার, শাহিন উদ্দীনকে এক হাজার, সেলিম উদ্দীনকে এক হাজার, আলাউদ্দীনকে এক হাজার, চা দোকানি আশাদুলকে এক হাজার এবং মোটরসাইকেল মিস্ত্রী লিপুকে ৫শ টাকা জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শেষে চুয়াডাঙ্গায় ফেরার সময় দামুড়হুদা বাসস্ট্যান্ডের অদূরে ওল্ড টাউন কফি হাউজে ১৫-২০ জন যুবককে আড্ডা দিতে দেখে গাড়ি থামিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা সেখানে যান। উঠতি বয়সী যুবকদের কফি হাউজে আড্ডার কারণ জানতে চাইলে তারা বলেন, আমরা মেসিভক্ত। বিশ্বসেরা ফুটবলার মেসির আজ (বুধবার) ৩৩তম জন্মদিন। আমরা কেক কেটে তার জন্মদিন সেলিব্রেশন করছি। নির্বাহী ম্যাজিস্ট্রেটরা এ সময় তাদেরকে প্রাথমিকভাবে সতর্ক করেন এবং সরকারি নিদের্শনা অমান্য করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কফি হাউজের মালিক জাহিদ হাসানকে ৬ হাজার টাকা জরিমানা করে। এছাড়া মেসিভক্ত ১৫ জনকে একশ টাকা করে ১৫শ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে মেসিভক্ত দামুড়হুদার শুভ বলেন, আমরা মেসিভক্ত ১৫ জন মিলে মেসির জন্মদিন পালনের প্রস্তুতি নিই। বিকেল ৫টার আগেই আমাদের অনুষ্ঠান শেষ করার পরিকল্পনাও ছিল। কিন্তু কয়েকজন আসতে দেরি করায় আমাদের বিলম্ব হয়ে যায়। আমরা কেক কাটা সম্পন্ন করার পর চিকেন ফ্রাই খাওয়ার ঠিক আগ মুহূর্তে হাজির হন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। শেষমেশ আর চিকেন ফ্রাই খাওয়া হয়নি। কষ্ট বুকে চেপেই বাড়ি ফিরতে হয়েছে আমাদের।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কাজে সহায়তা করেন জেলা প্রশাসন কার্যালয়ের বেঞ্চ সহকারী কামরুজ্জামান, এখলাছুর রহমান ও আব্দুল লতিফ শেখ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here