ফাইল ফটো

কুষ্টিয়া প্রতিনিধিঃ

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে কুষ্টিয়া পৌরসভার ১০টি ওয়ার্ড, ভেড়ামারা উপজেলার বাহিরচর ইউনিয়ন ও ভেড়ামারা পৌরসভার সবকয়টি ওয়ার্ডকে রেডজোন ঘোষণা করা হয়েছে। এসব এলাকায় বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মোট ২১ দিন রেডজোন হিসেবে চিহ্নিত থাকবে এবং বিধিনিষেধ জারি থাকবে।

করোনা সংক্রমণ এড়াতে নিত্য প্রয়োজনীয় দ্রব্য দোকান ব্যতিত কুষ্টিয়া পৌরসভার সকল দোকাটপাট বন্ধ ঘোষনা করেছে প্রশাসন। রেডজোন এসব এলাকায় লকডাউন সফল করতে পুলিশি তৎপরতা তুঙ্গে রয়েছে।

এ জেলায় লকডাউন সফলভাবে পালন করতে বৃহস্পতিবার সকাল থেকে পুলিশের ব্যাপক তৎপরতা দেখা গেছে। একাধিক এলাকায় পুলিশকে ব্যারিকেড দিতেও দেখা গেছে। লকডাউন ভেঙে যাতে কেউ বাইরে না বেরোতে পারে সে ব্যাপারে সতর্কতামূলক প্রচারও চলছে কুষ্টিয়া জেলা পুলিশের পক্ষে।

কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত বলেন, করোনা মোকাবিলায় লকডাউন পালনে আরও কঠোর হওয়ার জন্য মাঠ পর্যায়ে পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে। রেড জোনে প্রবেশ কিংবা বের হওয়ার ক্ষেত্রে কড়াকড়ি আরোপ করা হয়েছে। রেডজোন এলাকা প্রবেশ দ্বারে ব্যারিকেড দিয়ে রাখা হয়েছে। বাইরের লোক ভেতরে ঢুকতে দেওয়া হবে না। এলাকা থেকেও যাতে বাইরে কেউ বেরোতে না পারেন সে ব্যাপারেও সজাগ দৃষ্টি রাখবে পুলিশ।

উল্লেখ্য, কুষ্টিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৬১ জন, মারা গেছেন ৬জন। সুস্থ হয়েছেন ১২৭ জন। আর বর্তমানে হোম আইসোলেশনে ২৪১ জন চিকিৎসাধীন রয়েছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here