যশোরঃ

যশোরের শার্শা উপজেলার উলাশী থেকে পাঁচ লাখ ইউএস ডলারসহ দুই হুন্ডি ব্যবসায়ীকে আটক করেছে বিজিবি; দেশি মুদ্রায় যা প্রায় সাড়ে চার কোটি টাকা সমমানের। এসময় তাদের ব্যবহৃত একটি প্রাইভেট কারও জব্দ করা হয়।

রোববার (২০ ডিসেম্বর) যশোরস্থ ৪৯ বিজিবি ব্যাটালিয়ন হেডকোয়ার্টারে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়েছে।

আটক ব্যক্তিরা হলেন চাঁদপুরের মতলব উত্তর উপজেলার খাগুড়িয়া গ্রামের রশিদ ব্যাপারীর ছেলে হৃদয় মিয়া ও কুমিল্লার দাউদকান্দি উপজেলার তুলাতুলা গ্রামের মফিজুল ইসলামের ছেলে আশরাফুল ইসলাম।

বিজিবি’র ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা জানান, শনিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন হুন্ডি ব্যবসায়ীদের একটি চালান ঢাকার উদ্দেশ্যে যাচ্ছে। এরপর বিজিবির একটি টিম উলাশী রাস্তায় অবস্থান নেয়। তারা ঢাকাগামী একটি প্রাইভেট কারের (ঢাকা মেট্রো গ-৩১-৭৮০৯) গতিরোধ করে। এরপর কার তল্লাশি করে দরজা ও গিয়ার বক্সে বিশেষ কায়দায় লুকানো ৫০ বান্ডিল ইউএস ডলার উদ্ধার করা হয়। প্রতিটি বান্ডিলে দশ হাজার করে মোট পাঁচ লাখ ইউএস ডলার ছিল। যা চার কোটি ৪০ লাখ পাঁচ হাজার ৩০০ টাকা সমমূল্যের। এসময় হৃদয় মিয়া ও আশরাফুল ইসলাম নামে দুইজনকে আটক করা হয়।

তিনি আরো জানান, আটক ব্যক্তিরা জানিয়েছেন, তারা হুন্ডি ও সোনা চোরাচালানের সঙ্গে জড়িত। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দিয়ে শার্শা থানায় সোপর্দ করার প্রস্তুতি চলছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here