যশোর প্রতিনিধিঃ

করোনা আতংকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য তালিকা প্রদর্শন না করা এবং ক্রয় ও বিক্রয়ের তথ্যে গড়মিল পাওয়ায় যশোরের পাঁচটি প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার শহরের চৌরাস্তা, বড়বাজার, এইচএমএম রোড এলাকায় বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়। অভিযানটি পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোরের সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব।

তিনি জানান, মূল্য তালিকা প্রদর্শন না করা ও পেঁয়াজের ক্রয় রশিদের সাথে বিক্রয়ের তথ্য যাচাই করে গড়মিল পাওয়ায় সুমা এন্টারপ্রাইজকে আট হাজার টাকা, সুমন সাহা স্টোরকে দুই হাজার টাকা, মেসার্স আব্দুল গণি স্টোরকে তিন হাজার টাকা, হালিম স্টোরকে পাঁচ হাজার টাকা ও জামাল স্টোরকে তিন হাজার টাকা জরিমানা করা হয়। পাঁচ প্রতিষ্ঠান থেকে মোট ২১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। অভিযান চলাকালে দোকান মালিকদেরকে অবধারিতভাবে মূল্য তালিকা দৃশ্যমান স্থানে সর্বদা প্রদর্শন করার নির্দেশনা দেয়া হয়। উপস্থিত জনসাধারণের মাঝে এসময়ে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯-এর লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয় এবং সকলকে ভোক্তা-অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ করা হয়।

তদারকি অভিযানে আরও উপস্থিত ছিলেন কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), যশোরের সদস্য এবং প্রতিনিধি আব্দুর রকিব সরদার ও কোতয়ালি থানা ও সদর পুলিশ ফাঁড়ির একটি টিম।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here