যশোর প্রতিনিধিঃ

হাসপাতালে ভিড় কমাতে সাধারণ সর্দি-কাশি-জ্বরের রোগীদের সেবা প্রদানের লক্ষ্যে যশোরের স্বাস্থ্য বিভাগ ১২ সদস্যের একটি চিকিৎসক টিম গঠন করেছে।

জেলার যেকোনো মানুষ মোবাইল ফোনে কলের মাধ্যমে সহজেই বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা গ্রহণ করতে পারবেন। স্বাস্থ্য বিভাগ নির্ধারিত ১২ জন চিকিৎসকের মোবাইল ফোন নম্বরে কল দিলে পাওয়া যাবে সেবা। করোনার প্রকোপের মধ্যে স্বাস্থ্যসেবা প্রাপ্তির বর্তমান অবস্থা বিবেচনায় মোবাইল ফোনে স্বাস্থ্যসেবা পরামর্শের ব্যবস্থা করা হয়েছে।

সিভিল সার্জন শেখ আবু শাহীন বলেন, সাধারণ সর্দি, কাশি, জ্বর ও গলাব্যথার সমস্যা হলে হাসপাতালে ভিড় না করে ঘরে বসেই বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও পরামর্শের ব্যবস্থা করেছি। ১২ জন চিকিৎসক তাদের চিকিৎসা সেবা দেবেন।

সেবা পেতে যেকোনো ব্যক্তি নিম্নোক্ত মোবাইল নম্বরে কল করতে পারেন : চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. উত্তম কুমার রায় ০১৭৪০-২৩৪০৩৪, বাঘারপাড়ার ভিটাবল্লা উপস্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডা. নাসিম রেজা ০১৭৫৬-৮০০৪৯৬।

অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এনেসথেসিস্ট ডা. স্বাগত দাশ ০১৭১৮-২৮৬৭৬৭, অভনগর উপজেলার সুন্দলী ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রের সহকারী সার্জন ডা. মাহফুজুর রহমান সবুজ ০১৭৯৫-২২৪৭৮১।

কেশবপুর ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রের সহকারী সার্জন ডা. মো. মাসুম বিল্লাহ ০১৮২৮-৮৫৮৩১৯, কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইএমও ডা. প্রদীপ্ত চৌধুরী ০১৭২৩-৮৭৪০০০।

মণিরামপুরের রোহিতা ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের সহকারী সার্জন ডা. দিবাকর মন্ডল ০১৮১৮-৪০০৭৬৭, মনিরামপুরের চালুয়াহাটি ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের সহকারী সার্জন ডা. মো: আসাদুজ্জামান ০১৭৮১-৯১৬১৯৮।

ঝিকরগাছা ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের সহকারী সার্জন ডা. মো. আশরাফ উদ্দীন ০১৬৭০-৬৬৫০২৩। শার্শার উলাশী ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের সহকারী সার্জন ডা. বিচিত্র মল্লিক ০১৭১২-৩৮১৩৩৯।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহমেদ ০১৯১৩-৯৫০৪০৩, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডা. অমিয় দাশ ০১৭১৭-৮৬৪০৬০।

যশোরে জেলা প্রশাসনের হটলাইন: করোনা ভাইরাস প্রতিরোধে যে কোন তথ্য ও পরামর্শ জানতে বা জানাতে ও সহযোগিতার জন্য যশোর জেলা মনিটরিং সেল ও কন্ট্রোল রুম খোলা হয়েছে। হটলাইন নম্বরে ২৪ ঘন্টা যোগাযোগ করতে বলা হয়েছে।

হটলাইন নম্বরসমূহঃ ০১৩১৮২৫২৯২৫ ০১৩১৮২৫২৯৫০ ০৪২১-৭১০০০ ০৪২১-৭১০০১

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here