যশোরঃ

যশোরে নানা কর্মসূচির মধ্যে দিয়ে দৈনিক রানার সম্পাদক আরএম সাইফুল আলম মুকুলের শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। ২১তম হত্যাবার্ষিকী উপলক্ষে কালোব্যাজ ধারণ, স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা,আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় সাংবাদিকরা কালোব্যাজ ধারণ করে শোক র‌্যালিযোগে সাংবাদিক সাইফুল আলম মুকুলের স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে প্রেস ক্লাব যশোর মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাব যশোর মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সাংবাদিক নেতৃবৃন্দরা বলেন, ‘যশোরে সাহসী সাংবাদিকতাকে স্তব্ধ করতে ১৯৯৮ সালের ৩০ আগস্ট আরএম সাইফুল আলম মুকুলকে হত্যা করা হয়। তারই ধারাবাহিকতায় ঘাতকরা ২০০০ সালে আর একজন সাহসী সাংবাদিক শামসুর রহমান কেবলকে হত্যা করে। কিন্তু এই দীর্ঘ সময়ে হত্যাকারীদের বিচার হয়নি। উচ্চ আদালত থেকে স্ট্রেড অর্ডারের মাধ্যমে মামলার কার্যক্রম বন্ধ করে রাখা হয়েছে। অবশ্য এই মামলা ভিন্নখাতে নিয়ে তদন্তের সময় নিরাপরাধ ব্যক্তিদের আসামী করা হয়েছে। আমরা সুষ্ঠ তদন্তের মাধ্যমে হত্যাকরীদের বিচার দাবি করছি।

প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিতে আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাব যশোরের সাবেক সাধারন সম্পাদক তৌহিদুর রহমান, যশোর জেলা সংবাদ পত্র পরিষদ ও দৈনিক কল্যান সম্পাদক একরাম উদ্দৌলা, গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন প্রমুখ।

আলোচনা সভার আগে আরএম সাইফুল আলম মুকুলের স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে প্রেসক্লাব যশোর, যশোর সংবাদপত্র পরিষদ, যশোর সাংবাদিক ইউনিয়ন, সাংবাদিক ইউনিয়ন যশোর, যশোর জিলা সাংবাদিক ইউনিয়ন, ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন, গ্রামের কাগজ, দৈনিক স্পন্দন, প্রতিদিনের কথা ,সমাজের কথাসহ বিভিন্ন সামাজিক সাংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানে হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here