পাবনাঃ

পাবনার সাঁথিয়ায় সাবেক উপজেলার চেয়ারম্যান ও মুক্তিযুদ্ধকালীন কমান্ডার আলহাজ্ব
নিজাম উাদ্দন (৭০) শনিবার দিবাগত রাতে সাঁথিয়া পৌরসভার নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন।(ইন্না লিল্লাহি —–রাজিউন)। সাঁথিয়া হানাদার মুক্ত হয় ৯ ডিসেম্বর। এই দিবসের একদিন আগে তিনি মারা গেলেন।

আলহাজ্ব নিজাম উাদ্দন তিন মেয়াদে উপজেলা চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের
সাবেক সাধারণ সম্পাদক, পাবনা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাঁথিয়া ফাউন্ডেশনের সভাপতি ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী,  ২ছেলে, ২ মেয়ে আত্মীয় স্বজনসহ অনেক গুনগ্রাহী রেখে গেছেন। প্রবীণ  রাজনীতিক ও সর্বজন শ্রদ্ধেয় এ ব্যক্তির মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

আলহাজ্ব  নিজাম উাদ্দন ১৯৫০ সালের ৩ জুলাই সাঁথিয়া উপজেলার ধোপাদহ ইউনিয়নের গোপালপুর গ্রামে  জন্ম গ্রহণ করেন। ব্যক্তি জীবনে তিনি মিষ্টভাষী ও নিরহংকারী ছিলেন। দীর্ঘদিন তিনি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ গ্রহণ করেন এবং সাঁথিয়া থানার যুদ্ধকালীন কমান্ডার ছিলেন।

নিজাম উদ্দিন সাধারণ মানুষের ভালবাসা নিয়ে ৩ বার উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি সাঁথিয়া পাইলট বালিকা উচ্চবিদ্যালয়, গোপালপুর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা। তিনি সেবামূলক প্রতিষ্ঠান সাঁথিয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

নিজাম উদ্দিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয়  স্থায়ী কমিটির সভাপতি এ্যাড: শামসুল হক টুকু এমপি, গোলাম ফারুক প্রিন্স এমপি, সাঁথিয়াউপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ প্রমুখ। এছাড়া বীর মুক্তিযোদ্ধা ও কমান্ডারগন, শিক্ষক সমাজ, ব্যবসায়ীবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

রোববার বাদ যোহর সাঁথিয়া সরকারী পাইলট উচ্চবিদ্যালয় মাঠে তার জানাযা
অনুষ্ঠিত হয়। তার নিজগ্রাম গোপালপুরে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁকে দাফন করা হয়।

উল্লেখ্য, তাঁর বড় ছেলে লেঃ কর্ণেল নাজমুস সাদাত(টুটুল) ও ছোট ছেলে উপজেলা নির্বাহী অফিসার নবী নওয়াজ শেখ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here