যশোর প্রতিনিধিঃ

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইন্ডাস্ট্রিয়াল ট্যুরে ছাত্রী শ্লীলতাহানির অভিযোগে ডা.শিমুল সাহা নামে এক শিক্ষককে মারপিট করেছেন ছাত্রীর অভিভাবকরা।

বৃহস্পতিবার রাত ১১ টার দিকে যশোর শহরের পালবাড়ি মোড় এলাকায় এ ঘটনা ঘটে। এঘটনায় শিক্ষকদের পক্ষ থেকে যশোর কোতয়ালী মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। তথ্যটি নিশ্চিত করেছেন যশোর জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম।

যবিপ্রবি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. ইকবাল কবীর জাহিদ জানান, বৃহস্পতিবার রসায়ন বিভাগের তৃতীয় বর্ষের ২২ শিক্ষার্থীকে নিয়ে নরসিংদীতে ইন্ডাস্ট্রিয়াল ট্যুরে গিয়েছিলেন বিভাগের সহকারী অধ্যাপক ডা. শিমুল সাহা ও সহকারী অধ্যাপক শহিদুল ইসলাম। সেখান থেকে ফেরার পথে শহরের পালবাড়ি মোড়ে এক মেয়ে শিক্ষার্থীর ভাই ও বন্ধুরা শিক্ষক ড. শিমুল সাহাকে লাঞ্ছিত করেন। তাদের অভিযোগ ওই শিক্ষক বাসের মধ্যে তাদের বোনের শ্লীলতাহানি করেছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপচার্য ড. আনিসুর রহমান জানান, শিক্ষকরা রাতেই তাকে ঘটনা অবহিত করেছেন। যেহেতু একজন শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর শ্লীলতাহানি অভিযোগ উঠছে, সে কারণে সত্যতা জানতে শনিবার বিশ্ববিদ্যালয় খুললে তদন্তকমিটি গঠন করা হবে। তদন্তে শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহন করা হবে। আর যদি অভিযোগ মিথ্যা প্রমাণিত হয় তাহলে শিক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

যশোর জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম জানান, আসলে কী ঘটেছে সেটা পুলিশ তদন্ত করছে। তদন্ত শেষে এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here