যশোর প্রতিনিধিঃ

চায়ের দোকানে যাতে জনসমাগম না ঘটে, সেজন্য দোকানিদের খাদ্য সহায়তা দিচ্ছেন যশোরের দেয়াড়া ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান। বার বার নির্দেশনা উপেক্ষা করে দোকান খোলা রাখার কারণে খাদ্য সহায়তা পেয়ে দোকান বন্ধ দিয়েছেন সাড়ে ৩’শ চা বিক্রেতারা।

জানাগেছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে ২৬ মার্চ থেকে সরকার জনসমাগম বন্ধ ও সামাজিক দূরত্ব বজায় রাখতে নির্দেশনা জারি করে। কিন্তু গ্রামের হতদরিদ্র মানুষ এই নির্দেশনা পালন করছেন না। পরিবারের সদস্যদের মুখে দুমুঠো খাদ্য তুলে দিতে তারা কাজে বেরুচ্ছেন। বিশেষ করে পাড়া মহল্লার চা দোকানিরা দোকান খুলে বসে থাকছেন। আর সেখানে গিয়ে ভিড় করছেন সাধারণ মানুষ। সেটা দেখে বার বার নির্দেশনা উপেক্ষা করে দোকানে আড্ডা দেয় গ্রামবাসী।

মঙ্গলবার (৩১ মার্চ) গোটা ইউনিয়নে সাড়ে তিনশ’ চা দোকানির তালিকা করে এই সহযোগিতা শুরু করেন।খুশি হয়ে বন্ধ দোকান বন্ধ রেখেছেন তারা।

ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান বলেন, ‘অনেক বলেও দোকানগুলো বন্ধ করা যাচ্ছিলো না। এখানে ভিড় জমায় সাধারণ মানুষ। এ কারণে ইউনিয়নের সাড়ে তিনশ চা দোকানিকে খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। ইউনিয়ন পরিষদের রাজস্ব আয়ের অর্থ ও জনপ্রতিনিধিদের অনুদানের অর্থে প্রত্যেক চা দোকানিকে পাঁচ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি ডাল ও একটি করে সাবান দেওয়া হয়েছে। প্রয়োজনে আবারও তাদের খাদ্য সহায়তা করা হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here