সাতক্ষীরাঃ

হত্যা ও ছিনতাই কাজে ব্যবহৃত পিস্তল উদ্ধারের ঘটনায় সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান সাদিকসহ ৪ জনের নামে অস্ত্র মামলা দায়ের করেছে পুলিশ।

শনিবার সাতক্ষীরা ডিবি পুলিশের উপপরিদর্শক হাফিজুর রহমান বাদী হয়ে সদর থানায় এ মামলা দায়ের করেন।

এ মামলার আসামিরা হলেন, সাতক্ষীরা শহরের মুনজিতপুরের সৈয়দ মোখলেছুর রহমানের ছেলে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান সাদিক, শ্যামনগরের মৃত আরশাদ আলী সরদারের ছেলে আজিজুল ইসলাম, শহরের রসুলপুর মেহেদীবাগের এসএম আনিসুর রহমানের ছেলে শামীম হাসান ও একই এলাকার আব্দুল বারেকের ছেলে আহম্মেদ বাবু। 

মামলার বিবরণে জানা যায়, সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান সাদিকের কাছের লোক বলে পরিচিত মুনজিতপুরের দীপ আজাদ ও কালিগঞ্জের উজিরপুরের সাইফুল ইসলামকে কালিগঞ্জ থেকে ২৬ লাখ টাকা ছিনতাই এর ঘটনায় বৃহস্পতিবার গ্রেফতার করে পুলিশ।

তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হলে ছিনতাইয়ে ব্যবহৃত পিস্তলটি তারই কাছের লোক বলে পরিচিত মুনজিতপুরের আজিজুল ইসলামের কাছ থেকে উদ্ধার করা হয়। এ সময় আটক হয় আজিজুল ইসলামকে। 

এর আগে বৃহস্পতিবার রাতে শহরের সঙ্গীতা মোড় থেকে এই চক্রের অপর সদস্য সামী হাসানকে আটক করে পুলিশ।

নিজের এক আত্মীয় জেলার আওয়ামী লীগ নেতা ও জনপ্রতিনিধি হওয়ার সুবাদে সাদিক তার দলবল নিয়ে সশস্ত্র চাঁদাবাজি করতো। আজিজুলের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ সাদিকসহ চারজনের নাম উল্লেখ করে ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯(এ) ধারায়  সদর থানায় মামলা (৮৮নং) করেন।

সাতক্ষীরা ডিবি পুলিশের অফিসার ইনচার্জ মহিদুল ইসলাম জানান, সাতক্ষীরা সদর থানায় ডিবি পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেছে।

প্রসঙ্গত, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমানের দেহরক্ষী শহরের মুনজিতপুরের দীপ আজাদ ও কালিগঞ্জের উজিরপুরের সাইফুল ইসলাম শনিবার ভোররাতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here