সাতক্ষীরাঃ

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে অভয়ারণ্য অঞ্চলে বিনা অনুমতিতে কাঁকড়া ধরার সময় চার জেলেকে আটক করেছে বন বিভাগের দোবেকী টহল ফাঁড়ির সদস্যরা। সোমবার (২৮ডিসেম্বর) ভোরের দিকে সুন্দরবনের ৫১(এ) কম্পার্টমেন্টের আওতায় মুক্ত বাংলা এলাকা থেকে মালামাল সহ তাদেরকে আটক করা হয়। এসময় জেলেদের ব্যবহৃত ২টি নৌকা ও জাল সহ আনুসঙ্গিক জিনিসপত্র জব্দ করে টহল ফাঁড়ির সদস্যরা।

আটক জেলেরা হলেন, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের ৯ নং সোরা গ্রামের সাবুদ আলীর ছেলে শহিদুল ইসলাম, একই গ্রামের আবু কয়ালের ছেলে বেলাল কয়াল, রশিদ সানার ছেলে ইলিয়াস সানা ও রুস্তম মোড়লের ছেলে আজিজ মোড়ল।

বন বিভাগ সূত্রে জানা যায়, বিনা অনুমতিতে সাতক্ষীরা রেঞ্জের আওতাধীন সুন্দরবনের অভয়ারণ্য অঞ্চলে জেলেরা কাঁকড়া ধরছে এমন গোপন সংবাদের ভিত্তিতে দোবেকী টহল ফাঁড়ির ইনচার্জ (ওসি) দেওয়ান মিজানুর রহমানের নেতৃত্বে টহল ফাঁড়ির সদস্যরা ভোরে ওই এলাকায় অভিযান চালায়। এসময় সুন্দরবনে ৫১(এ) কম্পার্টমেন্টের আওতায় মুক্ত বাংলা এলাকা থেকে মালামাল সহ উলে­খিত জেলেদের আটক করা হয়। এসময় জেলেদের ব্যবহৃত ২ টি নৌকা ও জাল সহ আনুসঙ্গিক জিনিসপত্র জব্দ করে টহল ফাঁড়ির সদস্যরা।

সাতক্ষীরা সহকারি বন সংরক্ষক (এসিএফ) এম এ হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সুন্দরবনের অভয়ারণ্য অঞ্চলে কাঁকড়া ধরার সময় আটক জেলেদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here