ফাইল ছবি

সাতক্ষীরাঃ

সাতক্ষীরায় স্ত্রীর সাথে বিবাহ বিচ্ছেদ হওয়ার কারণে গ্যাস ট্যাবলেট সেবন করে বুদ্ধি প্রতিবন্ধী এক যুবক আত্মহত্যা করেছে। শুক্রবার (১৩ অক্টোবর) রাত ৯ টার দিকে কালীগঞ্জে উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের সোনাকাটি গ্রামে এ ঘটনা ঘটে।

আত্মহননকারী ওই যুবকের নাম আমিনুল ইসলাম শান্ত (২১)। সে সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের সোনাকাটি গ্রামের রাজমিস্ত্রি শফিকুল ইসলামের ছেলে। স্ত্রীর সাথে বিবাহ বিচ্ছেদ হয় বিষণ্ণতায় ভুগছিলেন আমিনুল ইসলাম শান্ত।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, আমিনুল ইসলাম শান্ত জন্মগতভাবে বুদ্ধিপ্রতিবন্ধী। পরিবারের পক্ষ থেকে চিকিৎসা করিয়েও তাকে সুস্থ করা সম্ভব হয়নি। দেড়বছর আগে পার্শ্ববর্তী দেবহাটা উপজেলার নাংলা গ্রামের এক নারীর সঙ্গে আল আমিনকে বিয়ে দেয়া হয়। কিন্তু তার অস্বাভাবিক আচরণের কারণে সংসারে বিভিন্ন সমস্যা সৃষ্টি হতে থাকে। মাসখানেক আগে তার স্ত্রী তাকে ডিভোর্স লেটার পাঠায়। এরপর থেকে বিষন্নতায় ভুগছিল শান্ত। একপর্যায়ে শুক্রবার সবার অজান্তে সে বিষাক্ত গ্যাস ট্যাবলেট সেবন করে। গ্যাস ট্যাবলেট সেবনের বিষয়টি জানতে পারেনি পরিবারের কেউ। রাত ৯ টার দিকে তার মৃত্যু হয়। এর আগেও আল আমিন শান্ত ৪বার আত্মহত্যার চেষ্টা করেছিল বলে জানান পরিবারের সদস্যরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মামুন রহমান জানান, খবর পেয়ে থানার উপ-পরিদর্শক নকিব পান্নুর নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে যেয়ে লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করেন। স্থানীয়দের বক্তব্য ও কাগজপত্র পর্যালোচনা করে বুদ্ধিপ্রতিবন্ধী আল আমিন শান্ত’র মৃত্যুর ঘটনাটি আত্মহত্যা জনিত বলে মনে হয়েছে।

তাছাড়া পরিবারের পক্ষ থেকে অভিযোগ না থাকায় লাশ দাফনের জন্য অনুমতি দেয়া হয়েছে। এঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here