সবুজদেশ ডেস্কঃ

বার্সেলোনার সবচেয়ে প্রিয় প্রতিপক্ষ সেভিয়া। লিওনেল মেসিরও। গতকাল রাতেও সেটাই আরেকবার প্রমাণিত। নিজেদের মাঠ ন্যু-ক্যাম্পে বার্সেলোনা ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে সেভিয়াকে। ম্যাচে মেসি পেয়েছেন মৌসুমে নিজের প্রথম গোল।

৪-০ গোলের জয়, মেসির প্রথম গোল পাওয়া, স্কোরকার্ডের এই চেহারাটুকু বার্সেলোনার দুর্দান্ত একটি রাতের স্বাক্ষ্যই দিচ্ছে। কিন্তু দারুণ এই রাতটিতে বার্সেলোনার জন্য ঘটেছে বড় ধরনের এক অস্বস্তিকর ঘটনাও। এক সঙ্গে দুটি লালকার্ড দেখতে হয়েছে বার্সেলোনাকে। লালকার্ড পেয়েছেন এই ম্যাচেই বার্সেলোনার মূল দলের হয়ে অভিষেক হওয়া রোনাল্ড আরাওহো এবং উসমানে ডেম্বেলে।

বার্সার ভাগ্য ভালো, এক সঙ্গে ওই দুই লালকার্ড কাণ্ড ঘটেছে ম্যাচের শেষ দিকে, ৮৭ মিনিটে। লুইস সুয়ারেজ, আরতুরো ভিদাল, উসমানে ডেম্বেলে ও মেসির গোলে তার আগেই বড় জয়ের পথ আঁকিয়ে ফেলে বার্সা। ফলে একসঙ্গে দুই খেলোয়াড়কে হারিয়ে ৯ জনের দলে পরিণত হলেও বার্সার সমস্যা হয়নি। ম্যাচের বাকি সময়টুকু নিরাপদেই কাটিয়ে দিতে পেরেছে আর্নেস্তো ভালভার্দের দল।

নতুন কিনে আনা আতোইন গ্রিজমানকে বসিয়ে রেখে বার্সা কোচ এ ম্যাচে আক্রমণ সাজান মেসি, সুয়ারেজ ও ডেম্বেলেকে দিয়ে। একের পর এক আক্রমণের ঢেউ তুলে ম্যাচের শুরুতেই সফরকারী সেভিয়াকে কাঁপিয়ে দেয় এই ত্রয়ী।

সেই আক্রমণের ঢেউটা ম্যাচের ২৭ থেকে ৩৫, এই ৮ মিনিটে রূপ নেয় টর্নেডোতে। খেপাটে সেই ৮ মিনিটেই বার্সেলোনা পেয়ে যায় ৩ গোল। ২৭ মিনিটে প্রথম গোলের খাতা খুলে উরুগুইয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজ। ৩২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন চিলিয়ান মিডফিল্ডার আরতুরো ভিদাল। ৩৫ মিনিটে ডেম্বেলে ব্যবধানটা করে ফেলেছেন ৩-০। ম্যাচটা মূলত তখনই শেষ। নিশ্চিত হয়ে যায় বার্সেলোনার জয়।

৭৮ মিনিটে মেসি শুধু জয়ের ব্যবধান বাড়িয়েছেন। বার্সেলোনা তারকা মৌসুমে নিজের প্রথম গোলটা করেছেন তার সেই ‘ট্রেডমার্ক’ ফ্রি কিক থেকে। বক্সের বাইরে থেকে বাঁ-পায়ের বাক খাওয়ানো এক শটে সেভিয়ার গোলরক্ষক ভাকলিককে বোকা বানিয়েছেন তিনি। মেসির শটটি রুখে দেওয়ার কোনো সুযোগই ভাকলিকের ছিল না।

সুয়ারেজ, ডেম্বেলের পর মেসি-আক্রমণ ত্রয়ীর তিনজনেই গোল পেয়েছেন। সঙ্গে ভিদালের গোল মিলিয়ে বড় জয় নিশ্চিত। রাতটা বার্সেলোনার জন্য উৎসবেরই মনে হচ্ছিল তখন। কিন্তু ৮৭ মিনিটে হুট করেই ঘটে যায় ওই দুই লালকার্ড বিপত্তি।

বিপত্তিটা রোনাল্ড আরাওহোর সুবাদেই। মাত্রই ১৪ মিনিট আগে বার্সেলোনার মূল দলের হয়ে অভিষেক হয় তার। টাডিবোকে তুলে নিয়ে ম্যাচের ৭৩ মিনিটে তাকে মাঠে নামিয়ে দেন বার্সা কোচ। ৮৭ মিনিটের মাথায় এই অভিষিক্ত রোনাল্ড আরাওহো সেভিয়ার ফরোয়ার্ড হাভিয়ের হার্নান্দেজকে আটকাতে পেছন থেকে জার্সি টেনে ধরেন। সঙ্গত কারণেই রেফারি অ্যান্তোনিও মিগুয়েল মাতেউ লাহোজ সরাসরি লালকার্ড দেখান রোনাল্ড আরাওহোকে।

সতীর্থের এই লালকার্ডের প্রতিবাদ করতে গিয়ে রেফারি ব্যঙ্গ করেন ডেম্বেলে। ধারণা করা হয়, তিনি এমন কিছু বলেছেন, যা রেফারির সম্মানে আঘাত করেছে। রেফারি তাই ডেম্বেলেকে দেখিয়েছেন সরাসরি লালকার্ড।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here