পাবনাঃ

পাবনা সুগার মিলেচলতি মৌসুমে(২০১৯-২০ অর্থবছরে) আখ মাড়াই উদ্বোধন করা হয়েছে । শুক্রবার (২০ ডিসেম্বর) বিকেলে সুগার মিলস্ কেইন কেরিয়ার প্রাঙ্গণেপাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন। পাবনা চিনিকলের এ পর্যন্ত ঋণের পরিমাণ প্রায় ৪শ’ কোটি টাকা।

পাবনা সুগার মিলেরব্যবস্থাপনা পরিচালক আবদুস সেলিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হান, পাবনা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ঈশ্বরদী সার্কেল) ফিরোজ কবীর, দাশুড়িয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুরুল ইসলাম বকুল সরদার, বাংলাদেশ আখ চাষি ফেডারেশনের মহাসচিব ও স্বর্ণপদকপ্রাপ্ত কৃষক শাহজাহান আলী বাদশা, আখচাষি কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আনছার আলী ডিলু পাবনা চিনিকল শ্রমিক ইউনিয়ন সভাপতি সাজেদুল ইসলাম শাহিন ও সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান উজ্জ্বল।

এসময় পাবনা চিনিকলের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, আখচাষিসহ সামাজিক ও রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক কবীর মাহমুদ বলেন, সরকার ভর্তুকি দিয়ে জনকল্যাণে রাষ্ট্রায়ত্ত চিনিকলে স্বাস্থ্যসম্মত চিনি উৎপাদন কার্যক্রম অব্যাহত রেখেছে। পাশাপাশি আখ চাষিদের স্বার্থ সংরক্ষণে ন্যায্যমূল্যে আখ ক্রয় এবং সময়মত আখের মূল্য পরিশোধ করছে।

পাবনা সুগার মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবদুস সেলিম জানান, মিলগেট ছাড়াও ঈশ্বরদী, পাবনার আখ ক্রয় কেন্দ্রের ৩৩টি কেন্দ্র থেকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কেন্দ্রের আঙিনা প্রস্তুত ও ডিজিটাল ওজন মেশিন সংযোজন করা হয়েছে।

উল্লেখ্য, ৪শ’ কোটি টাকা ঋণের বোঝা নিয়ে চলতি মৌসুমে পাবনা চিনিকলে আখ মাড়াই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হল। তবে গতবছর মিলটি মাত্র ৩৯ দিন চললেও এ বছরে ৭৫ দিন চলবে বলে আশাবাদী মিল কর্তৃপক্ষ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here