যশোরঃ

যশোর পুলেরহাট কিশোর উন্নয়ন কেন্দ্রে এবারের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় দুই বন্দী কিশোর শিক্ষার্থী অংশ নিয়েছে।

শনিবার সকাল ১০ টায় যশোর শিক্ষাবোর্ডের অধীনে পুলেরহাট উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রের শিক্ষকরা কারাগারের হলরুমে তাদের বাংলা প্রথম পত্রের পরীক্ষা গ্রহন করেন। দুই পরীক্ষার্থী হলেন, যশোর জেলার চৌগাছা উপজেলার সুকুমার রায়ের ছেলে শিব রায় (১২) ও ঝিনাইদহ শৈলকপা উপজেলার রেজাউল জোয়ার্দ্দারের ছেলে রাতুল জোয়ার্দ্দার (১৩)।

কিশোর উন্নয়ন কেন্দ্রে সূত্রে জানাগেছে, গত অক্টোবর মাসে শিব রায়কে নারী নির্যাতন ও রাতুল জোয়ার্দ্দারকে হত্যা মামলার পুলিশ আটক করে। আদালত তাদেরকে যশোর পুলেরহাট কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠিয়ে দেয়। তাদের পরীক্ষা দেওয়ার জন্য কিশোর উন্নয়ন কেন্দ্রে থেকে ম্যাজিস্ট্রেট আদালত ও বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের কাছে আবেদন করলে পরীক্ষা দেওয়ার অনুমতি দেয়।

এ বিষয়ে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুন্দ্র বলেন, যশোর পুলেরহাট কিশোর উন্নয়ন কেন্দ্রে দুই শিক্ষার্থীকে আবেদনের পেক্ষিতে তাদের পরীক্ষা দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। যশোর বোর্ডের সকল নির্দেশনা অনুযায়ী তাদের পরীক্ষা গ্রহন করা হবে।

এ বিষয়ে পুলেরহাট কিশোর উন্নয়ন কেন্দ্র সহকারী পরিচালক আব্দুল্যা আল মাসুদ কে জানান, কিশোর উন্নয়ন কেন্দ্র দুই বালক জেএসসি পরীক্ষা অংশ নিয়েছে। পরিবার ও তাদের নিজেদের আগ্রহ এর পেক্ষিতে তাদের দুইজনকে পরীক্ষা দেওয়ার সুযোগ দেওয়া হয়েছে। বোর্ডের প্রশ্ন ও নিয়মে সকল পরীক্ষা নির্দিষ্ট সময়ে গ্রহন করা হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here