কুষ্টিয়াঃ

কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় পদ্মা নদীতে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে কারেন্ট জাল দিয়ে মা ইলিশ ধরার অপরাধে গ্রেফতারকৃত ১৭ জনকে এক বছর করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলাবার সকালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ দন্ড দেওয়া হয়। এসময় জব্দকৃত ৫০ হাজার মিটার কারেন্ট জাল আগুন দিয়ে পুড়িয়ে দেন আদালত। এছাড়াও দন্ডপ্রাপ্তদের কাছ থেকে ২ টা নৌকা জব্দ করা হয়।

কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীবুল ইসলাম খান জানান, গেল রাতে দন্ডপ্রাপ্তরা গোপনে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নৌকায় করে কারেন্ট জাল দিয়ে মা ইলিশ ধরছিল। এমন সংবাদে রাতেই অভিযান পরিচালনা করে পুলিশ ও মৎস কর্মকর্তারা এসময় ১৭ জনকে গ্রেফতার করে। পরে সেখানেই ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ইলিশ সংরক্ষন আইনে তাদেরকে এক বছর করে কারাদন্ড দেওয়া হয়। এসময় তাদের কাছ থেকে জব্দকৃত ৫০ হাজার মিটার কারেন্ট জাল আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার আদেশ দেওয়া হয় এবং সেখানেই পুড়িয়ে কারেন্ট জাল ধ্বংশ করা হয়।

এছাড়াও দন্ডপ্রাপ্তদের কাছ থেকে ২ টা নৌকা জব্দ করা হয়েছে। এসময় কুমারখালীর সহকারী কমিশনার ভূমি নূর এ আলম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা রোকনুজ্জামান উপস্থিত ছিলেন। পরে দন্ডপ্রাপ্তদের কুষ্টিয়া জেলা কারাগারে প্রেরণ করা হয়। এদের বাড়ী কুমারখালীর হাসিমপুর ও পাবনার খাসচর এবং চরভবানীপুর এলাকায়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here