স্পোর্টস ডেস্কঃ

মোহাম্মদ মিঠুন ও মুশফিকুর রহিমের জোড়া ফিফটিতে বাংলাদেশের জয়। শ্রীলংকা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি জোরদারের ম্যাচে ৫ উইকেটে জয় পেয়েছে তামিম ইকবালের নেতৃত্বাধীন দলটি।

সোমবার শ্রীলংকার কলম্বোর পি সারা ওভালে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ২৮২ রান সংগ্রহ করে স্বাগতিকরা। দলের হয়ে সর্বোচ্চ ৮৬ রান করেন দাসুন শানাকা। তার ইনিংসটি ৬৩ বলে ছয়টি চার ও ৬টি ছক্কায় সাজানো।

এছাড়া ৭৮ বলে পাঁচটি চারের সাহায্যে ৫৬ রান করেন শিহান জয়সুরিয়া। ৩২ রান করেন ভানুক রাজাপাকশে। ২৮ রান করেন ডি সিলভা। আর ২৬ রান করেন দানুস্কা গুনাথিলাকা। বাংলাদেশ দলের হয়ে দুটি করে উইকেট নেন রুবেল হোসেন ও সৌম্য সরকার।

টার্গেট তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৫ রান সংগ্রহ করে ফেরেন সৌম্য সরকার। এরপর ১৩ রানের ব্যবধানে ফেরেন অন্য ওপেনার তামিম ইকবাল। ৪৭ বলে ৩৭ রান করে ফেরেন বাংলাদেশ সেরা এ ওপেনার। মাত্র ১৩ রানে ফেরেন অন্য ওপেনার সৌম্য।

এরপর তৃতীয় উইকেটে মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে ৭৩ রানের জুটি গড়েন মোহাম্মদ মিঠুন। ইনিংসের শুরু থেকে অনবদ্য ব্যাটিং করে যাওয়া জাতীয় দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম ফিফটি তুলে নেন। কিন্তু অর্ধশতক হাঁকানোর পর ডি সিলভার লেগ স্পিনে বিভ্রান্ত হয়ে সাজঘরে ফেরেন বাংলাদেশ দলের উইকেটকিপার এ ব্যাটসম্যান। তার আগে ৪৬ বলে ৬টি চার ও এক ছক্কায় ৫০ রান করেন মুশফিক।

মুশফিকের বিদায়ের পর মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে ফের জুটি গড়ে তোলেন মিঠুন। চতুর্থ উইকেটে তারা যোগ করেন ৯৬ রান। আকিলা ধনাঞ্জয়ার অফ স্পিনে কাবু হয়ে সাজঘরে ফেরেন মাহমুদউল্লাহ। তার আগে ৩৭ বলে তিনটি চারের সাহায্যে ৩৭ রান করেন তিনি।

রিয়াদের বিদায়ের পর দলকে জয়ের পথে নিয়ে যান মোহাম্মদ মিঠুন। অনবদ্য ব্যাটিং করে সেঞ্চুরির পথেই ছিলেন এ উইকেটকিপার ব্যাটসম্যান। কিন্তু দুর্ভাগ্য তার, ভালো খেলা সত্ত্বেও শতরানের মাইলফলক স্পর্শ করার আগেই সাজঘরে ফেরেন। প্যাভেলিয়নে ফেরার আগে ১০০ বলে ১১টি চার ও এক ছক্কায় ৯১ রান করেন মিঠুন।

দলীয় ২৬২ রানে মিঠুন যখন আউট হন তখন জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ২৬ বলে মাত্র ২১ রান। সাব্বির রহমান রুম্মন ও মোসাদ্দেক হোসেন সৈকতের জুটিতে ১১ বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর ফেলে বাংলাদেশ। ২৬ বলে ৩১ ও ১০ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন সাব্বির-সৈকত।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলংকা প্রেসিডেন্ট একাদশ: ৫০ ওভারে ২৮২/৮ (দাসুন শানাকা ৮৬*, শিহান জয়সুরিয়া ৫৬, রাজাপাকশে ৩২, ডি সিলভা ২৮, গুনাথিলাকা ২৬; সৌম্য ২/২৯, রুবেল ২/৩১)।

বাংলাদেশ: ৪৮.১ ওভারে ২৮৫/৫ (মিঠুন ৯১, মুশফিক ৫০, তামিম ৩৭, মাহমুদউল্লাহ ৩৩, সাব্বির ৩১*, মোসাদ্দেক ১৫*, সৌম্য ১৩)।

ফল: বাংলাদেশ ৫ উইকেটে জয়ী।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here