ঝিনাইদহঃ

২০০৪ সালের ২১আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের স্মরনে এবং হামলাকারীদের ফাঁসির দাবিতে ঝিনাইদহের কালীগঞ্জে শোক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার কালীগঞ্জ উপজেলা, পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে শোক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বেলা ১১টায় কালীগঞ্জের ভূষন রোডস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে র‌্যালী বের হয় র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিন করে মেইন বাসষ্ট্যান্ডে এসে শেষ হয়।

র‌্যালি শেষে ২১ আগস্টের শহীদদের স্মরণে মেইন বাসষ্ট্যান্ডে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কালীগঞ্জ পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য জাহাঙ্গীর হোসেন সোহেল, যুবলীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, উপজেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল হোসেন নাজিম, সাধারন সম্পাদক মনির হোসেন সুমন, ইউপি চেয়ারম্যান মোদাচ্ছের হোসেন, আয়ূব হোসেন, নাসির চৌধুরী, আলী হোসেন অপু, আবুল কালাম আজাদ, নজরুল ইসলাম ছানা, রাজু আহমেদ রনি লষ্কার, যুবলীগনেতা সাখাওয়াৎ হোসেনসহ আওয়ামলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনা সভায় বক্তরা বলেন, রক্তাক্ত ভয়াল-বিভীষিকাময় ২১শে আগস্ট আজ। রাজনৈতিক ইতিহাসে ২১ আগস্ট একটি কলঙ্কময় দিন। মৃত্যু-ধ্বংস-রক্ত¯্রােতের নারকীয় গ্রেনেড হামলার ১৫তম বার্ষিকী। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২০০৪ সালের এই দিনে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের ‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতিবিরোধী’ সমাবেশে অকল্পনীয় এক নারকীয় গ্রেনেড হামলার ঘটনা বাংলাদেশে এক কলঙ্কময় অধ্যায়ের জন্ম দেয়।

তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে পরিচালিত পৈশাচিক এ হামলায় সে দিন প্রয়াত রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমানের সহধর্মিণী ও মহিলা আওয়ামী লীগ নেত্রী বেগম আইভী রহমানসহ ২৪ জন নিহত হয়েছিলেন। শুধু গ্রেনেড হামলাই নয়, সেদিন তাদের প্রধান টার্গেটে থাকা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে তার গাড়ি লক্ষ্য করেও চালানো হয় ছয় রাউন্ড গুলি। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেও তিনি আহত হন, তার শ্রবণশক্তি ক্ষতিগ্রস্থ হয়। বাঙালি জাতি আজ শ্রদ্ধাবনতচিত্তে ইতিহাসের ভয়াবহতম গ্রেনেড হামলার ১৫তম বার্ষিকী পালন করবে।

সভা শেষে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের আয়োজনে কালীগঞ্জের ঐতিহ্যবাহী সরকারী নলডাঙ্গা ভূষন মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে ১৫ আগষ্ট ও ২১ আগষ্ট সকল শহীদদের স্মরনে বৃক্ষ রোপন উদ্বোধন করেন ঝিনাইদহ-৮ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। এসময় উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল হাসান নাজিম, সাধারন সম্পাদক মনির হোসেন সুমনসহ ছাত্রলীগ নেতৃবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here