পাবনাঃ

পাবনায় র‌্যাব-১২, সিপিসি-২ শুক্রবার (২০ ডিসেম্বর) ভোর রাত ৫ টায় ২ নারী পাচারকারীকে গ্রেফতার করেছে। এ সময়ে ২ গৃহবধুকে উদ্ধার করা হয়।

পাচারকারী দলের সদস্যরা হলেন- রাজশাহী জেলার বোয়ালিয়া থানার- সপুরা (মিয়া পাড়া) এলাকার মোঃ হানিফ এর মেয়ে মোছাঃ শিমু শেখ (৩২) এবং নাটোর জেলার সদর উপজেলার কানাইখালি চৌধুরী পাড়া এলাকার দেলোয়ার হোসেনের ছেলে মোঃ আব্দুল ওয়াহাব (২৬)। তারা গত কিছুদিন ধরে পাবনা সদর উপজেলার পৈলানপুর (সবেদার বাগান) মহল্লায় ভাড়াটিয়া হিসেবে বসবাস করে আসছিল।

উদ্ধারপ্রাপ্ত দু গৃহবধু হলেন- রাজবাড়ী জেলার সদর উপজেলার মতিয়াগাছি গ্রামের ওমর ফারুকের স্ত্রী মোছাঃ কারিমা (১৮) এবং একই গ্রামের সুমন মোল্লার স্ত্রী ফাতেমা আক্তার বৃষ্টি (১৮)। ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে এদের সাথে সখ্য গড়ে কৌশলে পাচার করা হচ্ছিল বলে র‌্যাব শুক্রবার সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়।

র‌্যাব-১২, সিপিসি-২, পাবনা ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানাী কমান্ডার মোঃ আমিনুল কবীর তরফদার (সহকারী পুলিশ সুপার) জানান, বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) মোছাঃ কারিমার স্বামী ওমর ফারুক এবং ফাতেমা আক্তার বৃষ্টির স্বামী সুমন মোল্লা র‌্যাব কার্যালয়ে এসে তাদের স্ত্রীদের ভাগিয়ে নেয়ার অভিযোগ করেন।

তারা জানান, ওই দুই পাচারকারীর সাথে তাদের স্ত্রীদের ফেসবুকের মাধ্যমে পরিচয় ও ঘনিষ্ঠতা হয়। এরপর তাদের স্ত্রীদের বেশি বেতনে বিদেশ যাওয়ার প্রলোভন দেখায় তারা। এ দু’ গৃহবধু তাদের না জানিয়ে বিদেশে চাকরির লোভে ওই চক্রের কাছে চলে যায় বলে তারা অভিযোগ করেন।

র‌্যাব জানায়, অভিযোগ পাওয়ার পর পরই র‌্যাব বিষয়টি গুরুত্বের সাথে নেয়। তারা অভিযোগের সত্যতাও পান। এরপর বিশেষ কৌশলে ওই দুই পাচারকারীর অবস্থান নিশ্চিত হয় র‌্যাব।

র‌্যাবের একটি বিশেষ আভিযানিক দল শুক্রবার ভোররাতে অভিযান চালায়। তারা পাবনার পৌর সদরের পৈলানপুর মহল্লার আমিরুল হক (৪৩) এর তিনতলা বাড়ির নিচ তলা থেকে পাচারকারী দু’জনকে আটক ও ভিকটিম দু’ নারীকে উদ্ধার করতে সক্ষম হয়।

র‌্যাব কমান্ডার আরো জানান, গ্রেফতারকৃত দুই পাচারকারী দীর্ঘদিন ধরে এ অপকর্মের সাথে জড়িত। তারা দেশের বিভিন্নস্থান থেকে দরিদ্র পরিবারের মেয়েদের টার্গেট করে তাদেরকে চাকুরি দেয়ার প্রলোভন দেখায়। এরপর তাদের কাছে নিয়ে এসে জোর করে দেহ ব্যবসায় বাধ্য করে। এক সময় তারা প্রতারিত নারীদের ঢাকা সহ দেশের বাইরে পাচার করে দেয়। দুই নারী পাচারকারীর বিরুদ্ধে পাবনা সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here